সংবাদ কণ্ঠ - অল্প সময়ে ভারতীয় ভিসা পাবেন যারা…
জুয়েলারী জগতে আলোচনার কেদ্রবিন্দুতে “ডায়মন্ড সিটি” কেবিন ক্রূ/ ফ্লাইট স্টুয়ার্ড নেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (ছেলেমেয়ে উভয়ই) বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে লোক নিবে নভো এয়ারলাইন্স, যোগ্যতা HSC, আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই। অচেনা নায়ক ! Unseen Hero !! কেবিন ক্রু নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ,যোগ্যতা উচ্চ মাধ্যমিক ,আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে চাকরি, যোগ্যতা HSC পাশ, বেতন ৮০০০০ টাকা ইউএস-বাংলার বহরে নতুন বোয়িং যুক্ত ‘চাকরির হতাশায়’ ঢাবি গ্রাজুয়েটের আত্মহত্যা ! নতুন ৫ টিভি চ্যানেলের অনুমোদন , মিডিয়াতে কর্মসংস্থানের ব্যাপক সুযোগ জবস এওয়ানের এক যুগ পূর্তি
ঢাকা, জুন ১৪, ২০২১, ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮, স্থানীয় সময়: ০৮:০৫:০৮


অল্প সময়ে ভারতীয় ভিসা পাবেন যারা…

| ৭ অগ্রহায়ন ১৪২১ | Friday, November 21, 2014

Photo: অল্প সময়ে ভারতীয় ভিসা পাবেন যারা… ▬▬>> বিস্তারিত :: sangbadkantha.com/447  বর্তমান নিয়মে ভারতীয় ভিসা পেতে অনলাইনে ফরম পূরণ করার পর অ্যাপয়েনমেন্ট পেতে অপেক্ষা করতে হয় এক থেকে দেড় মাস পর্যন্ত। এমন নিয়মে চিকিৎসার জন্য জরুরি ভারত গমনেচ্ছু অথবা কোনো ইভেন্ট কাভার করতে ভারত যেতে ইচ্ছুক সাংবাদিকদের দুর্ভোগের মধ্যে পড়তে হয়। এই অবস্থায় ভারতীয় ভিসা প্রদান সহজতর করতে রোগী ও সাংবাদিকসহ ১০ ক্যাটাগরির ভিসা আবেদনকারীকে দ্রুত সময়ে ভিসা দেওয়ার প্রক্রিয়া চালু করেছে ভারতীয় দূতাবাস ও হাই কমিশন অফিস।  এই ১০ ক্যাটাগরির আবেদনকারীরা অনলাইনে আবেদন করে অ্যাপয়েনমেন্ট তারিখের জন্য দীর্ঘ অপেক্ষা করতে হবে না। অনলাইন আবেদন ফরম পূরণের সর্বোচ্চ ৪ দিনের মধ্যে এ সব আবেদনকারীকে ভিসা প্রদান করা হবে বলে ভারতীয় দূতাবাস সূত্র নিশ্চিত করেছেন।  এই ১০ ক্যাটাগরির আবেদনকারীর মধ্যে রয়েছেন-  চিকিৎসার প্রয়োজনে ভারত গমনেচ্ছু রোগী,  সাংবাদিক,  চিকিৎসক,  শিক্ষার্থী, >> বিস্তারিত :: sangbadkantha.com/447

বর্তমান নিয়মে ভারতীয় ভিসা পেতে অনলাইনে ফরম পূরণ করার পর অ্যাপয়েনমেন্ট পেতে অপেক্ষা করতে হয় এক থেকে দেড় মাস পর্যন্ত। এমন নিয়মে চিকিৎসার জন্য জরুরি ভারত গমনেচ্ছু অথবা কোনো ইভেন্ট কাভার করতে ভারত যেতে ইচ্ছুক সাংবাদিকদের দুর্ভোগের মধ্যে পড়তে হয়। এই অবস্থায় ভারতীয় ভিসা প্রদান সহজতর করতে রোগী ও সাংবাদিকসহ ১০ ক্যাটাগরির ভিসা আবেদনকারীকে দ্রুত সময়ে ভিসা দেওয়ার প্রক্রিয়া চালু করেছে ভারতীয় দূতাবাস ও হাই কমিশন অফিস।

এই ১০ ক্যাটাগরির আবেদনকারীরা অনলাইনে আবেদন করে অ্যাপয়েনমেন্ট তারিখের জন্য দীর্ঘ অপেক্ষা করতে হবে না। অনলাইন আবেদন ফরম পূরণের সর্বোচ্চ ৪ দিনের মধ্যে এ সব আবেদনকারীকে ভিসা প্রদান করা হবে বলে ভারতীয় দূতাবাস সূত্র নিশ্চিত করেছেন।

এই ১০ ক্যাটাগরির আবেদনকারীর মধ্যে রয়েছেন-

চিকিৎসার প্রয়োজনে ভারত গমনেচ্ছু রোগী,

সাংবাদিক,

চিকিৎসক,

শিক্ষার্থী,

গবেষক,

সম্মেলনে গমনেচ্ছু,

চাকরিজীবী,

ব্যবসায়ী,

রাষ্ট্রীয় পৃষ্টপোষকতায় আমন্ত্রিত এবং ট্রানজিট পেতে ইচ্ছুক ব্যক্তি। আগামী ২৫ নভেম্বর থেকে চট্টগ্রাম, সিলেট ও রাজশাহী ভিসা আবেদন কেন্দ্রে এ আবেদন গ্রহণ করা হবে বলে চট্টগ্রামের খুলশিস্থ ভারতীয় হাই কমিশন অফিস সূত্রে জানা গেছে।

ভিসা আবেদন ও ভিসা প্রদানে গতি আনার পাশাপাশি আবেদনকারীদের দুর্ভোগ কমাতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে হাই কমিশনের কর্মকর্তারা জানিয়েছেন।

তবে টুরিস্ট ভিসার জন্য আবেদনকারীরা এই বিশেষ সুবিধা পাবেন না। টুরিস্ট ভিসা পেতে পূর্বের নিয়মে আবেদন করে অ্যাপয়েনমেন্টের জন্য কমপক্ষে একমাস অপেক্ষা করতে হতে পারে।

ভারতীয় দূতাবাস থেকে ভিসা আবেদনের প্রক্রিয়া সম্পর্কে বলা হয়েছে, আবেদনকারীদের প্রথমে https://indianvisaonline.gov.in ঠিকানায় গিয়ে অনলাইন ফরম পূরণ করতে হবে। সেখানে ঠিকভাবে নিজের ভিসা ক্যাটাগরি নিশ্চিত করতে হবে। পরে ফরমের পূর্ণাঙ্গ কপি প্রিন্ট করে ভিসা আবেদন কেন্দ্রে প্রয়োজনীয় কাগজপত্র এবং ভিসা প্রক্রিয়াকরণ ফিসহ জমা দিতে হবে। অনলাইনে নিবন্ধনের চারদিনের ভেতর সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অফিস চলাকালীন সময়ে (রোববার-বৃহস্পতিবার) আবেদন জমা দিতে নতুন নিয়মে বলা হয়েছে। এ সম্পর্কিত বিস্তারিত নিয়ম www.ivacbd.com A_evww w.hcidhaka.gov.in- এ পাওয়া যাবে।

টুরিস্ট ভিসা পেতে পূর্বের নিয়মে আবেদন করে অ্যাপয়েনমেন্টের জন্য কমপক্ষে একমাস অপেক্ষা করতে হতে পারে। এই বিষয়ে বিস্তারিত জানা যাবে http:/ww/w.ivacbd.com ঠিকানায়।-   রাইজিংবিডি