জুয়েলারী জগতে আলোচনার কেদ্রবিন্দুতে “ডায়মন্ড সিটি” কেবিন ক্রূ/ ফ্লাইট স্টুয়ার্ড নেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (ছেলেমেয়ে উভয়ই) বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে লোক নিবে নভো এয়ারলাইন্স, যোগ্যতা HSC, আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই। অচেনা নায়ক ! Unseen Hero !! কেবিন ক্রু নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ,যোগ্যতা উচ্চ মাধ্যমিক ,আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে চাকরি, যোগ্যতা HSC পাশ, বেতন ৮০০০০ টাকা ইউএস-বাংলার বহরে নতুন বোয়িং যুক্ত ‘চাকরির হতাশায়’ ঢাবি গ্রাজুয়েটের আত্মহত্যা ! নতুন ৫ টিভি চ্যানেলের অনুমোদন , মিডিয়াতে কর্মসংস্থানের ব্যাপক সুযোগ জবস এওয়ানের এক যুগ পূর্তি
ঢাকা, ডিসেম্বর ৯, ২০২২, ২৪ অগ্রহায়ন ১৪২৯, স্থানীয় সময়: ১২:৪৫:৩৯

সন্ত্রাসবিরোধী জোটে পাকিস্তান!

| ২ পৌষ ১৪২২ | Wednesday, December 16, 2015

রিয়াদ ভিত্তিক ৩৪টি দেশের সন্ত্রাসবাদবিরোধী জোটে পাকিস্তানের নাম দেখে বিস্মিত দেশটি। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পাকিস্তানের পররাষ্ট্রসচিব আইজাজ চৌধুরী বলেন, জোটের সদস্য দেশগুলোর নামের তালিকায় পাকিস্তানের নাম দেখে তিনি বিস্মিত। আজ বুধবার পাকিস্তানের বহুল পঠিত পত্রিকা ডনের অনলাইন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
পাকিস্তানের পররাষ্ট্রসচিব বলেন, এ বিষয়টি নিয়ে তিনি ইতিমধ্যে সৌদি আরবে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলেছেন। ওই রাষ্ট্রদূতকে সৌদি সরকারের সঙ্গে কথা বলে বিষয়টি স্পষ্ট করতে বলেছেন তিনি।

সরকারের এক জ্যেষ্ঠ কর্মকর্তা জানিয়েছেন, ওই জোটে অন্তর্ভুক্ত করে পাকিস্তানের নাম প্রকাশ করার আগে পাকিস্তানের সঙ্গে এ বিষয়ে কোনো আলোচনাই করা হয়নি।
ডনের প্রতিবেদনে বলা হয়, সৌদি আরব এমনটা এই প্রথম করেনি। দেশটি এর আগে ইয়েমেনে অভিযান চালানোর সময় অভিযান পরিচালনাকারী জোটের সদস্য হিসেবে পাকিস্তানের নাম ঘোষণা করেছিল। এমনকি জোটের মিডিয়া সেন্টারেও পাকিস্তানের পতাকা প্রদর্শন করা হয়েছিল পাকিস্তানের আজান্তেই।

প্রতিবেদনে আরও বলা হয়, এটা পাকিস্তান সরকারের নীতি যে, জাতিসংঘের শান্তিরক্ষা মিশন ছাড়া দেশের বাইরে কোথাও সেনা মোতায়েন করবে না। অতীতে যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন আ​ইএসবিরোধী জোটে যোগ দিতে মার্কিন আহ্বান ২ বার প্রত্যাখ্যান করে ইসলামাবাদ। এ বিষয়ে গত মাসে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট জেনারেল অসিম বাজউয়া বলেছিলেন, ‘দেশের বাইরে গিয়ে কোথাও সম্পৃক্ত হওয়ার কোনো ইচ্ছা পাকিস্তান সেনাবাহিনীর নেই।’

সৌদি আরব মঙ্গলবার ​এক বিবৃতিতে জানায়, ইরাক, সিরিয়া, লিবিয়া, মিসর ও আফগানিস্তানে সন্ত্রাসবাদবিরোধী লড়াইয়ে সমন্বয় এবং সমর্থনের জন্য জোট গঠন করা হয়েছে। সৌদি আরবের নেতৃত্বাধীন এই জোটের সদর দপ্তর হবে ​রিয়াদ।
বিবৃতিতে আরও জানানো হয়, ওই জোটভুক্ত দেশগুলো হলো সৌদি আরব, বাহরাইন, বাংলাদেশ, বেনিন, চাদ, কোমোরোস, আইভরি কোস্ট, জিবুতি, মিসর, গ্যাবন, গিনি, জর্ডান, কুয়েত, লেবানন, লিবিয়া, মালয়েশিয়া, মালদ্বীপ, মালি, মরক্কো, মৌরিতানিয়া, নাইজার, নাইজেরিয়া, পাকিস্তান, ফিলিস্তিন, কাতার, সেনেগাল, সিয়েরা লিওন, সোমালিয়া, সুদান, টোগো, তিউনিসিয়া, তুরস্ক, সংযুক্ত আরব আমিরাত ও ইয়েমেন। ইন্দোনেশিয়াসহ আরও ১০টি মুসলিম দেশ এই জোটকে সমর্থন করেছে।

কেন পাকিস্তান এ জোটকে সমর্থন করছে না, তা জানা যায় নি ।