সংবাদ কণ্ঠ - ৮ বছর বয়সেই পুলিশ কমিশনার হল এই ছেলে!
জুয়েলারী জগতে আলোচনার কেদ্রবিন্দুতে “ডায়মন্ড সিটি” কেবিন ক্রূ/ ফ্লাইট স্টুয়ার্ড নেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (ছেলেমেয়ে উভয়ই) বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে লোক নিবে নভো এয়ারলাইন্স, যোগ্যতা HSC, আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই। অচেনা নায়ক ! Unseen Hero !! কেবিন ক্রু নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ,যোগ্যতা উচ্চ মাধ্যমিক ,আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে চাকরি, যোগ্যতা HSC পাশ, বেতন ৮০০০০ টাকা ইউএস-বাংলার বহরে নতুন বোয়িং যুক্ত ‘চাকরির হতাশায়’ ঢাবি গ্রাজুয়েটের আত্মহত্যা ! নতুন ৫ টিভি চ্যানেলের অনুমোদন , মিডিয়াতে কর্মসংস্থানের ব্যাপক সুযোগ জবস এওয়ানের এক যুগ পূর্তি
ঢাকা, মে ৬, ২০২১, ২৩ বৈশাখ ১৪২৮, স্থানীয় সময়: ০৩:১৫:২৪


৮ বছর বয়সেই পুলিশ কমিশনার হল এই ছেলে!

| ৩ পৌষ ১৪২২ | Thursday, December 17, 2015

এ যেন বাস্তবের ‘নায়ক’। পুলিশ কমিশনার হওয়ার ইচ্ছা। আর ইচ্ছা পূরণ। তবে অনিল কপূরের মতো কোনও পরিপূর্ণ সাবালক নয়। মাত্র ৮ বছরের এক নাবালক!

এক দিনের জন্য হায়দরাবাদ পুলিশের সর্বোচ্চ পদে বসল সে। থ্যালাসেমিয়ায় আক্রান্ত মদিপল্লি রূপ অরৌওনা।

রূপ দীর্ঘ দিন ধরে থ্যালাসেমিয়ায় আক্রান্ত। বড় হয়ে তার ইচ্ছা পুলিশ কমিশনার হওয়ায়। কিন্তু কত দিন বাঁচবে জানা নেই। শরীরে তেমন জোরও নেই। বেশির ভাগ সময়টাই বিছানায় শুয়ে কাটাতে হয়। ২০-২৫ দিন অন্তর ব্লাড ট্রান্সফিউশন করাতে হয় তাকে। শরীরের সমস্ত রক্ত বের করে নতুন রক্ত দিতে হয়। একরত্তি এই ছেলেটার ইচ্ছার কথা জেনে আর স্থির থাকতে পারেননি হায়দরাবাদ পুলিশের কর্তারাও। তখনই ঠিক হয় তাকে এই পদে বসানো হবে। হলও তাই। হুবহু কমিশনারের পোশাকে চেয়ারে বসল রূপ। শুধু কমিশনার সাজলই না। রীতিমতো কমিশনারের দেমাগে কাজও করল। কী কাজ করল রূপ?

দফতরের সমস্ত কর্মীদের বিচারাধীন ছুটি মঞ্জুর করেছে সে। তবে ইচ্ছা আরও অনেক কিছুই ছিল। রূপ বলল, ‘‘শহরের শান্তি শৃঙ্খলা বজায় রেখে অপরাধের প্রবণতা কমাতে চাই।’’ এক দিনের কমিশনারের তা আর সম্ভব হল না।

সূত্রঃ আনন্দবাজার পত্রিকা