জুয়েলারী জগতে আলোচনার কেদ্রবিন্দুতে “ডায়মন্ড সিটি” কেবিন ক্রূ/ ফ্লাইট স্টুয়ার্ড নেবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স (ছেলেমেয়ে উভয়ই) বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে লোক নিবে নভো এয়ারলাইন্স, যোগ্যতা HSC, আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই। অচেনা নায়ক ! Unseen Hero !! কেবিন ক্রু নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ,যোগ্যতা উচ্চ মাধ্যমিক ,আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে চাকরি, যোগ্যতা HSC পাশ, বেতন ৮০০০০ টাকা ইউএস-বাংলার বহরে নতুন বোয়িং যুক্ত ‘চাকরির হতাশায়’ ঢাবি গ্রাজুয়েটের আত্মহত্যা ! নতুন ৫ টিভি চ্যানেলের অনুমোদন , মিডিয়াতে কর্মসংস্থানের ব্যাপক সুযোগ জবস এওয়ানের এক যুগ পূর্তি
ঢাকা, ডিসেম্বর ৯, ২০২২, ২৪ অগ্রহায়ন ১৪২৯, স্থানীয় সময়: ০১:০২:৫৬

খাওয়াদাওয়ায় রাশ? সাবধান, মোটা হয়ে যেতে পারেন

| ৩ পৌষ ১৪২২ | Thursday, December 17, 2015

বাড়তি মেদ ঝরাতে বা স্রেফ স্লিম-তর হতে খাওয়ার উপরে রাশ টেনেছেন? আর একবার ভেবে নিন। কেননা, উলটো-পালটা খেয়ে মোটা হওয়ার সূত্রপাত এই নিয়ন্ত্রণ থেকেই হতে পারে।

খাওয়াদাওয়া নিয়ন্ত্রণ করলে হিতে বিপরীত হতে পারে। কেননা, যে সব হরমোন খিদে পাওয়ার ক্ষেত্রে সাহায্য করে, এই নিয়ন্ত্রণের ফলে তারা উজ্জীবিত হয় বলে দাবি করেছেন গবেষকরা।

ইউনিভার্সিটি অফ সাদার্ন ক্যালিফোর্নিয়ার একটি গবেষণায় বলা হয়েছে, ইঁদুরের খাওয়াদাওয়া নিয়ন্ত্রণ করে দেখা গিয়েছে তারা পরে অনেক বেশি করে খাচ্ছে। ঘ্রেলিন হরমোনের ক্ষরণ বেড়ে যাওয়ায় ইঁদুরগুলির খিদে বেড়ে গিয়েছে।

এর থেকেই গবেষকরা মনে করছেন, এইভাবে খাওয়া নিয়ন্ত্রণে সবিশেষ কাজ হয় না। উলটে ক্ষতির সমূহ সম্ভাবনা।