সংবাদ কণ্ঠ - কেবিন ক্রু নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ,যোগ্যতা উচ্চ মাধ্যমিক ,আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই
বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে লোক নিবে নভো এয়ারলাইন্স, যোগ্যতা HSC, আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই। অচেনা নায়ক ! Unseen Hero !! কেবিন ক্রু নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ,যোগ্যতা উচ্চ মাধ্যমিক ,আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে চাকরি, যোগ্যতা HSC পাশ, বেতন ৮০০০০ টাকা ইউএস-বাংলার বহরে নতুন বোয়িং যুক্ত ‘চাকরির হতাশায়’ ঢাবি গ্রাজুয়েটের আত্মহত্যা ! নতুন ৫ টিভি চ্যানেলের অনুমোদন , মিডিয়াতে কর্মসংস্থানের ব্যাপক সুযোগ জবস এওয়ানের এক যুগ পূর্তি ❏ সৌদিয়া এয়ারলাইন্সে বিনা অভিজ্ঞতায় এয়ার হোস্টেস পদে চাকরি, যোগ্যতা উচ্চ মাধ্যমিক দ্বিতীয় স্ত্রী কামরুন্নেসাকে ডিভোর্স দিলেন আরফিন রুমি
ঢাকা, অক্টোবর ১৬, ২০১৮, ৩১ আশ্বিন ১৪২৫, স্থানীয় সময়: ১১:২৫:১৮


এ পাতার অন্যান্য সংবাদ

বাংলাদেশ বিমানে নিয়োগ পাচ্ছে ৩০০ নতুন কেবিন ক্রূ , ছেলেমেয়ে উভয়ই বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে লোক নিবে নভো এয়ারলাইন্স, যোগ্যতা HSC, আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই। কেবিন ক্রু নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ,যোগ্যতা উচ্চ মাধ্যমিক ,আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে চাকরি, যোগ্যতা HSC পাশ, বেতন ৮০০০০ টাকা ❏ নভো এয়ারলাইন্সে বিনা অভিজ্ঞতায় কেবিন ক্রু (নারী ও পুরুষ উভয়ই) পদে চাকরি, যোগ্যতা উচ্চ মাধ্যমিক বিভিন্ন পদে লোক নিবে শীর্ষ চাকরির পোর্টাল জবস এওয়ান ডটকম ‘চাকরির হতাশায়’ ঢাবি গ্রাজুয়েটের আত্মহত্যা ! নতুন ৫ টিভি চ্যানেলের অনুমোদন , মিডিয়াতে কর্মসংস্থানের ব্যাপক সুযোগ জবস এওয়ানের এক যুগ পূর্তি ❏ সৌদিয়া এয়ারলাইন্সে বিনা অভিজ্ঞতায় এয়ার হোস্টেস পদে চাকরি, যোগ্যতা উচ্চ মাধ্যমিক

কেবিন ক্রু নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ,যোগ্যতা উচ্চ মাধ্যমিক ,আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই

চাকরি, প্রধান সংবাদ, সর্বশেষ খবর | ৮ আষাঢ় ১৪২৪ | Thursday, June 22, 2017

Image may contain: 2 people, people standing

ইউএস-বাংলা এয়ারলাইন্স ২০১৭ সালের জানুয়ারি মাসে কেবিন ক্রু নিয়োগ করেছিল। তাদের বহরে বোয়িং সহ বেশ কিছু বিমান যুক্ত হওয়ায় এবছরের জুলাই মাসে আবারো কেবিন ক্রু নিয়োগের বাছাই প্রক্রিয়া শুরু করবে বাংলাদেশের একমাত্র প্রিমিয়াম এয়ারলাইন্স ইউএস-বাংলা এয়ারলাইন্স।

তবে এইবার প্রথমবারের মতো ভিন্ন আঙ্গিকে, ভিন্ন মাত্রায় কেবিন ক্রু নিয়োগ করতে যাচ্ছে। বাংলাদেশি প্রতিটি এয়ারলাইন্সের প্রধান কার্যালয় রাজধানী ঢাকায় অবস্থিত হওয়ার কারণে সব সময় কেবিন ক্রু নিয়োগ প্রক্রিয়ার প্রত্যেকটি ধাপ এর পরীক্ষা ঢাকা কেন্দ্রিক হয়ে থাকে। কিন্তু এয়ারলাইন্স ইউএস-বাংলা এই প্রথমবারের মতো কেবিন ক্রু নিয়োগ এর জন্য প্রাথমিক বাছাই প্রক্রিয়া সম্পন্ন করতে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, খুলনা, রাজশাহী, রংপুর ও বরিশালে ওয়াক-ইন-ইন্টারভিউ এর ব্যবস্থা করেছে।

কেবিন ক্রু হওয়ার প্রচণ্ড ইচ্ছে আর সব যোগ্যতা থাকা সত্ত্বেও একজন চাকুরি প্রার্থী কিংবা ছাত্র-ছাত্রী দেশের বিভিন্ন শহর থেকে ঢাকায় এসে কেবিন ক্রু এর যোগ্যতা ভিত্তিক পরীক্ষাসহ কয়েকটি ধাপে অংশগ্রহণ করা কষ্টসাধ্য ও ব্যয়বহুল হওয়ায় বিগতদিনে প্রতিযোগিতামূলক পরীক্ষায় অংশগ্রহনের সুযোগ থেকে বঞ্চিত হয়েছে। কিন্তু ইউএস-বাংলা এয়ারলাইন্স দেশের সকল অঞ্চলের সবার যোগ্যতাকে সমান সুযোগ দেয়ার জন্য আপনার শহরে উপস্থিত হওয়ার পরিকল্পনা নিয়েছে।

Image may contain: 9 people, people standing and outdoor

সর্বপ্রথম চট্টগ্রাম অঞ্চলের প্রতিযোগীদের জন্য ৬ জুলাই হোটেল আগ্রাবাদে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত,

কক্সবাজারে ৯ জুলাই হোটেল কক্স টুডেতে সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত,

সিলেটে ১১ জুলাই নিরভানা ইন হোটেলে বিকাল সাড়ে ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত,

খুলনায় ১৩ জুলাই হোটেল রয়েল ইন্টারন্যাশনালে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত,

রাজশাহীতে ১৬ জুলাই পর্যটন মোটেলে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত,

রংপুরে ১৭ জুলাই সিসিলি থাই চাইনিজ রেস্টুরেন্টে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত,

বরিশালে ১৯ই জুলাই সেলিব্রেশন পয়েন্টে সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত এবং

সর্বশেষ ঢাকায় ২২ জুলাই সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত গ্রীণ ইউনিভার্সিটি অব বাংলাদেশ- এ কেবিন ক্রু এর জন্য ওয়াক-ইন-ইন্টারভিউ নেওয়া হবে।

কেবিন ক্রু এর জন্য নূন্যতম শিক্ষাগত যোগ্যতা এইচএসসি অথবা সমমান হতে হবে।  বয়স ১৮ থেকে ২৪ বছর এবং ওজন উচ্চতার সাথে সামঞ্জস্য হতে হবে। বাংলা এবং ইংরেজী’তে দক্ষ হতে হবে।

তবে এয়ারলাইন্সে বিষয়ক এক্সপার্টদের কাছ থেকে জানা গেছে , এয়ারলাইন্স ভেদে “এয়ার-হোস্টেস/ কেবিন ক্রু” নিয়োগের ক্ষেত্রে বয়স, উচ্চতা ও অন্যান্য যোগ্যতার মধ্যে ভিন্নতা থাকে। যেমন , ইউএস বাংলা এয়ারলাইন্সে এবারের নিয়োগ প্রক্রিয়ায় প্রার্থীর বয়স চাওয়া হয়েছে ১৮ থেকে ২৪ মধ্যে।  তবে ফ্লাই গ্লোবাল ,সৌদি এয়ারলাইন্সে ৩০ বছর পর্যন্ত আবেদন করা যায়। নভো এয়ারলাইন্সে ২৬ বছর পর্যন্ত আবেদন করা যায়। তেমনি উচ্চতার ক্ষেত্রেও এয়ারলাইন্স ভেদে ভিন্নতা দেখা যায়।

অধিকাংশ এয়ারলাইন্সে পায়ের আঙুলের ডগায় ভর দিয়ে ( tiptoe ) আবেদনকারীর হাত উঁচু করে কমপক্ষে ২১২ সেন্টিমিটার উচ্চতায় ছুঁতে হবে। সাধারণত আমাদের দেশের দরজার উচ্চতা হয় ২২০ সেন্টিমিটার । তাই পায়ের আঙুলের ডগায় ভর দিয়ে হাত উঁচু করে দরজার উপরের অংশ ছুঁতে পারলে কিংবা উপরের অংশের ১ ইঞ্চির কাছাকাছি যেতে পারলে আশা করা যায় আপনার Arm reach (হাত নাগালের) ২১২ সেন্টিমিটার।  আপনার উচ্চতা মেয়েদের ক্ষেত্রে ৫ ফুট  এবং ছেলেদের ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি (মিনিমাম ) হলেও আপনি যদি পায়ের আঙুলের ডগায় ভর দিয়ে ( tiptoe ) হাতউঁচু করে কমপক্ষে ২১২ সেন্টিমিটার উচ্চতায় ছুঁতে পারেন তবে দুইএকটি বাদে অধিকাংশ এয়ারলাইন্স এ আপনি আবেদন করতেপারবেন। তবে ইউএস-বাংলা এয়ারলাইন্সে এবার মেয়েদের ক্ষেত্রে উচ্চতা চেয়েছে ৫ ফুট ৩ ইঞ্চি এবং ছেলেদের ক্ষেত্রে চেয়েছে ৫ ফুট ৮ ইঞ্চি।

█ কেবিন ক্রু এপ্লিকেশন ফর্ম ডাউনলোড করতে এই লিংকে ক্লিক করুন