সংবাদ কণ্ঠ - বিজয় দিবসের কুচকাওয়াজে রাষ্ট্রপতির সালাম গ্রহণ
বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে লোক নিবে নভো এয়ারলাইন্স, যোগ্যতা HSC, আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই। অচেনা নায়ক ! Unseen Hero !! কেবিন ক্রু নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ,যোগ্যতা উচ্চ মাধ্যমিক ,আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে চাকরি, যোগ্যতা HSC পাশ, বেতন ৮০০০০ টাকা ইউএস-বাংলার বহরে নতুন বোয়িং যুক্ত ‘চাকরির হতাশায়’ ঢাবি গ্রাজুয়েটের আত্মহত্যা ! নতুন ৫ টিভি চ্যানেলের অনুমোদন , মিডিয়াতে কর্মসংস্থানের ব্যাপক সুযোগ জবস এওয়ানের এক যুগ পূর্তি ❏ সৌদিয়া এয়ারলাইন্সে বিনা অভিজ্ঞতায় এয়ার হোস্টেস পদে চাকরি, যোগ্যতা উচ্চ মাধ্যমিক দ্বিতীয় স্ত্রী কামরুন্নেসাকে ডিভোর্স দিলেন আরফিন রুমি
ঢাকা, ডিসেম্বর ১১, ২০১৮, ২৭ অগ্রহায়ন ১৪২৫, স্থানীয় সময়: ১১:৩২:০৬


বিজয় দিবসের কুচকাওয়াজে রাষ্ট্রপতির সালাম গ্রহণ

জাতীয়, প্রধান সংবাদ | ২ পৌষ ১৪২২ | Wednesday, December 16, 2015

মহান বিজয় দিবসে জাতীয় প্যারেড স্কয়ারে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ। 

বুধবার (১৬ ডিসেম্বর) সকাল থেকে এ কুচকাওয়াজ চলছে জাতীয় প্যারেড স্কয়ারে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজের সালাম গ্রহণ করেন রাষ্ট্রপতি। 

কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি এবং তিন বাহিনীর প্রধান উপস্থিত থেকে রাষ্ট্রপতিকে অভ্যর্থনা জানান।

 এবারের বিজয় দিবসের কুচকাওয়াজে ভারতীয় সশস্ত্র বাহিনীর লে. জেনারেল (অব.) ভিষ্ণু কান্ত চতুরভেদীর নেতৃত্বে ২৭ জন ভারতীয় যোদ্ধা উপস্থিত আছেন, যারা মহান মুক্তিযুদ্ধে মুক্তিযোদ্ধাদের সঙ্গে যুদ্ধে করে আমাদের বিজয়কে ত্বরাম্বিত করেছিলেন।

কুচকাওয়াজ অনুষ্ঠানে জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, মন্ত্রিপরিষদের সদস্য, সংসদ সদস্য, ঊধ্বর্তন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা এবং বৈদেশি কূটনৈতিকরা উপস্থিত আছেন।

মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের নিদের্শনায় বাংলাদেশ সেনাবাহিনীর পদাতিক ৯ ডিভিশনের ব্যবস্থাপনায় ওই কুচকাওয়াজে বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বীর মুক্তিযোদ্ধা, সশস্ত্র বাহিনী, আধা সামরিক বাহিনী এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অংশগ্রহণ করছে।

এবারের বিজয় দিবস কুচকাওয়াজে নতুনভাবে সংযোজিত হয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর নারী কন্টিনজেন্ট। কুচকাওয়াজে ২০০ ফুট দৈর্ঘ্য ও ১২০ ফুট প্রস্থ বিশিষ্ট একটি বৃহৎ জাতীয় পতাকা প্রদর্শিত হওয়ার কথা রয়েছে।

বিজয় দিবস প্যারেডের অধিনায়ক হিসেবে দায়িত্বে পালন করছেন ৯ ডিভিশনের জেনারেল অফিসার কমান্ডিং এবং সাভার এরিয়ার এরিয়া কমান্ডার মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান পিএসসি।

কুচকাওয়াজের যান্ত্রিক বহরে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ের কার্যক্রম সম্বলিত সুসজ্জিত গাড়িবহর প্রদর্শিত হবে। সেনাবাহিনীর প্যারাটুপাররা আকাশ থেকে অবতরণ করে কুচকাওয়াজকে আরও আর্কষণীয় করে তুলবেন।

শেষে থাকবে বাংলাদেশ বিমান বাহিনীর ফ্লাইটপাস্ট ও অ্যারোবেটিক ডিসপ্লে।

 সূত্রঃপ্রিয়.কম

প্রিয়.কম

মহান বিজয় দিবসে জাতীয় প্যারেড স্কয়ারে কুচকাওয়াজে সালাম গ্রহণ করেছেন রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ।