সংবাদ কণ্ঠ - মালালা নিন্দা জানালেন ট্রাম্পের বক্তব্যের।
বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে লোক নিবে নভো এয়ারলাইন্স, যোগ্যতা HSC, আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই। অচেনা নায়ক ! Unseen Hero !! কেবিন ক্রু নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ,যোগ্যতা উচ্চ মাধ্যমিক ,আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে চাকরি, যোগ্যতা HSC পাশ, বেতন ৮০০০০ টাকা ইউএস-বাংলার বহরে নতুন বোয়িং যুক্ত ‘চাকরির হতাশায়’ ঢাবি গ্রাজুয়েটের আত্মহত্যা ! নতুন ৫ টিভি চ্যানেলের অনুমোদন , মিডিয়াতে কর্মসংস্থানের ব্যাপক সুযোগ জবস এওয়ানের এক যুগ পূর্তি ❏ সৌদিয়া এয়ারলাইন্সে বিনা অভিজ্ঞতায় এয়ার হোস্টেস পদে চাকরি, যোগ্যতা উচ্চ মাধ্যমিক দ্বিতীয় স্ত্রী কামরুন্নেসাকে ডিভোর্স দিলেন আরফিন রুমি
ঢাকা, ডিসেম্বর ১১, ২০১৮, ২৭ অগ্রহায়ন ১৪২৫, স্থানীয় সময়: ১১:৪০:৩১


মালালা নিন্দা জানালেন ট্রাম্পের বক্তব্যের।

আন্তর্জাতিক, প্রধান সংবাদ | ২ পৌষ ১৪২২ | Wednesday, December 16, 2015

নোবেলজয়ী মালালা ইউসুফজাই পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টি থেকে মনোয়নয়প্রত্যাশী ডোনাল্ড ট্রাম্পের মুসলিমবিদ্বেষী বক্তব্যের চরম নিন্দা জানিয়েছেন । মালালা বলেন, ট্রাম্পের এ বক্তব্য ‘তীব্র ঘৃণায় ভরা’। সন্ত্রাসবাদের জন্য মুসলিমদের দায়ী করাটা ‘আরও বেশি সন্ত্রাসীদের উগ্রপন্থার দিকে ধাবিত করা’।
গতকাল মঙ্গলবার ইংল্যান্ডের বার্মিংহামে অনুষ্ঠানে মালালা ট্রাম্পের প্রতি এ নিন্দা জানান।এই অনুষ্ঠানের আয়োজন করা হয় মূলত পাকিস্তানের পেশোয়ারের স্কুলে তালেবান হামলার প্রথম বর্ষপূর্তি উপলক্ষে । পেশোয়ারে সেনাবাহিনী পরিচালিত একটি স্কুলে ২০১৪ সালের এই দিনে পাকিস্তানের ইতিহাসের নৃশংসতম জঙ্গি হামলায় দেড় শতাধিক প্রাণহানি ঘটেছিল। হতাহতের বেশির ভাগই ছিল শিক্ষার্থী।
পেশোয়ারের ওই হামলার হাত থেকে প্রানে যাওয়া দুই শিক্ষার্থী আহমেদ নওয়াজ ও মোহাম্মদ ইব্রাহীম গতকালের এ অনুষ্ঠানে উপস্থিত ছিল। মালালা নিজেও ২০১২ সালে তালেবান হামলার শিকার হয়েছিলেন।
এএফপিকে মালালা ট্রাম্পের মন্তব্য সম্পর্কে বলেন, এ ধরনের ঘৃণাপূর্ণ ও অন্যের প্রতি পক্ষপাতমূলক বক্তব্য শোনা সত্যিই কষ্টের। তিনি আরও বলেন, ‘আপনার লক্ষ্য যদি সন্ত্রাসবাদ নির্মূল করা হয়, তাহলে গোটা মুসলিম সম্প্রদায়কে এর জন্য দায়ী করার চেষ্টা করবেন না। কেননা, এটি সন্ত্রাসবাদ নির্মূল করতে পারবে না।’
সম্প্রতি সাউথ ক্যারোলাইনায় এক নির্বাচনী সভায় ডোনাল্ড ট্রাম্প সন্ত্রাসবাদ নির্মূলের লক্ষ্যে সাময়িকভাবে হলেও যুক্তরাষ্ট্রে মুসলিমদের প্রবেশ নিষিদ্ধ করার দাবি করেন।এর আগে নির্বাচনী দপ্তর থেকে প্রচারিত এক তথ্য বিবরণীতে ট্রাম্প বলেন, আমেরিকার প্রতি মুসলিমদের বিদ্বেষ এত তীব্র যে তা ‘ধারণারও বাইরে’। এই ঘৃণার উৎস কী এবং আমেরিকার জন্য তা কী হুমকি সৃষ্টি করেছে, তা পুরোপুরি বুঝে না ওঠা পর্যন্ত মুসলিমদের ক্ষেত্রে নিষেধাজ্ঞা চালু রাখতে হবে। ট্রাম্পের এ বক্তব্য মুসলিমবিশ্বে মারাত্মকভাবে সমালোচিত হয়।