সংবাদ কণ্ঠ - █ এইচএসসির পর দরকারী কিছু কোর্স
বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে লোক নিবে নভো এয়ারলাইন্স, যোগ্যতা HSC, আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই। অচেনা নায়ক ! Unseen Hero !! কেবিন ক্রু নিয়োগ দেবে ইউএস-বাংলা এয়ারলাইন্স ,যোগ্যতা উচ্চ মাধ্যমিক ,আবেদন করতে পারবে ছেলে মেয়ে উভয়ই বিনা অভিজ্ঞতায় “কেবিন ক্রু” পদে চাকরি, যোগ্যতা HSC পাশ, বেতন ৮০০০০ টাকা ইউএস-বাংলার বহরে নতুন বোয়িং যুক্ত ‘চাকরির হতাশায়’ ঢাবি গ্রাজুয়েটের আত্মহত্যা ! নতুন ৫ টিভি চ্যানেলের অনুমোদন , মিডিয়াতে কর্মসংস্থানের ব্যাপক সুযোগ জবস এওয়ানের এক যুগ পূর্তি ❏ সৌদিয়া এয়ারলাইন্সে বিনা অভিজ্ঞতায় এয়ার হোস্টেস পদে চাকরি, যোগ্যতা উচ্চ মাধ্যমিক দ্বিতীয় স্ত্রী কামরুন্নেসাকে ডিভোর্স দিলেন আরফিন রুমি
ঢাকা, অক্টোবর ১৬, ২০১৮, ৩১ আশ্বিন ১৪২৫, স্থানীয় সময়: ১০:২০:০২


█ এইচএসসির পর দরকারী কিছু কোর্স

শিক্ষা | ২৪ জ্যৈষ্ঠ ১৪২৩ | Tuesday, June 7, 2016

এইচএসসি পরীক্ষার পর ভার্সিটিতে ভর্তির এই মাস তিন-চারেকের এই অবসরটুকুর ব্যাপ্তি অল্প হলেও এর মূল্য অনেক বেশি। আর তাই অবসরটুকু শুয়ে,বসে, ঘোরাঘুরিতে হেলায় হাতছাড়া করলে চলবে না। নিজের জীবনের উন্নয়নে কিংবা করিজীবন, সামাজিক জীবনে প্রতিষ্ঠা পেতে এই সময়টুকুই হতে পারে আপনার জীবনের টার্নিং পয়েন্ট। না জানা বিষয়কে জানতে, অল্প জানা বিষয়ে নিজের দখলদারিত্ব আরও পাকাপোক্ত করতে এই অবসরে বিভিন্ন প্রয়োজনীয় কোর্স করতে পারেন। এসব কোর্সের বিষয় নির্বাচনে আপনার ভবিষ্যতের ক্যারিয়ারকে প্রাধান্য দিতে পারেন।

█ এয়ার হোস্টেস / কেবিন ক্রু :

▬▬▬▬▬▬▬▬▬▬▬

অধিকাংশ এয়ারলাইন্সে লক্ষাধিক টাকার বেতন পেলেও তাদের চাকরির ধরণটা ১০টা-৫টা’র অফিসের চাকরির মতো বোরিং নয়। পুরো সময়টাই তারা থাকে পার্টি মেজাজে। আন্তর্জাতিক এয়ারলাইন্সগুলো কেবিন ক্রুদের বিভিন্ন দেশের বিলাসবহুল হোটেলগুলোয় থাকার ব্যবস্থা করে থাকে, যেখানে থাকা এবং খাওয়া সম্পূর্ণ ফ্রি।

✔ শুধু একজন ক্রু’র নিজের জন্যই নয়, তার পরিবারের সদস্যদের জন্যও জন্যও আছে নানা ধরনের সুবিধা। পরিবারসহ বিভিন্ন দেশে ট্যুর করা, পৃথিবীর নামকরা সব শপিংমল থেকে শপিং, ঐতিহাসিক জায়গায় ভ্রমণের সুযোগসহ নানা সুযোগ রয়েছে।

ফেইসবুকে ও যোগাযোগ করতে পারেন : Facebook.com/bdairhostess

█ সংবাদ উপস্থাপনা : 

▬▬▬▬▬▬▬▬

সারাদেশের মানুষ এক নামে আপনাকে চিনবে , সঙ্গে ভালো মাইনে - আর কি চাই ? এমনিই একটি চাকরির নাম - সংবাদ উপস্থাপনা। সংবাদ উপস্থাপনা - চমৎকার একটি পেশা যা শুধু টাকা বা পরিচিতি নয়, ভাষাকে শুদ্ধ করে ব্যাবহারের এর চেয়ে ভাল তাগিদ দ্বিতীয়টি নেই।

যেকোনো পেশায় থেকেও পার্ট টাইম পেশা হিসাবে সংবাদ উপস্থাপক হওয়া যায়। অনেক স্টুডেন্ট ,ব্যাংকার , ইউনিভার্সিটির শিক্ষক , ব্যাবসায়ী , ডাক্তার পার্ট টাইম পেশা হিসাবে সংবাদ উপস্থাপনা করছে ।

আর বেতনও বেশ ভালো। অনেক চ্যানেলে পার্ট টাইম কাজ করেও অর্ধ লক্ষাধিক টাকার বেশি আয় করা যায়।

নিউজ প্রেজেন্টার চাকরির ক্ষেত্রে আপনার সোন্দর্য কিম্বা ত্বকের রঙ কোনো সমস্যা নয়। আপনার দক্ষতাই আসল কথা। আর লবিং করেও কোনো লাভ হবে না।

ফেইসবুকে ও যোগাযোগ করতে পারেন :facebook.com/mediacourse 

█ রেডিও জকি : 

▬▬▬▬▬▬

বর্তমানে তারুণ্যের দৈনন্দিন জীবনের সঙ্গী হয়ে উঠেছে রেডিও জকি। অনেক বন্ধুর সাথে যেমন একদিন দেখা বা কথা না হলে খারাপ লাগে, তেমনি পছন্দের কোনো রেডিও জকির অনুষ্ঠান একদিন না শুনলেও মনটা খুঁতখুঁত করে অনেকেরই। এমন জনপ্রিয় একজন রেডিও জকি হয়ে তাই গড়ে তুলতে পারেন আপনার ক্যারিয়ারও।

ফেইসবুকে ও যোগাযোগ করতে পারেন :facebook.com/mediacourse 

█ টিভি রিপোর্টার : 

▬▬▬▬▬▬▬

আপনি কি সাংবাদিকতায় আগ্রহী??? একটি চ্যালেঞ্জিং পেশা হিসেবে আপনি সাংবাদিকতা কে বেছে নিতে চান ?

****** হতে পারেন টিভি রিপোর্টার *******

প্রতিবেদক বা রিপোর্টারই চ্যানেলের প্রাণ। তিনি ঘটে যাওয়া ঘটনার ওপর প্রতিবেদন তৈরি করেন। তথ্য সংগ্রহ, যোগাযোগ, সাক্ষাৎকার গ্রহণ করেন। অনেক সময় নিজের কণ্ঠে সংবাদ উপস্থাপন করতে হয়। সে কারণে তাৎক্ষণিক সাবলীল উপস্থাপনার কৌশল ও কথায় শুদ্ধতা আবশ্যক।

আমাদের দেশে টিভি চ্যানেলে কাজের ক্ষেত্র দিনদিন বাড়ছে। ব্যক্তির আগ্রহ, যোগ্যতা আর সৃজনশীলতা থাকলে সহজেই এগুলোতে স্থান করে নেয়া সম্ভব। সাংবাদিকতা বা সংশ্লিষ্ট বিষয়ে পড়াশোনা না করেও যে-কেউ ভালো প্রশিক্ষণ নিয়ে এখানে ক্যারিয়ার গড়তে পারেন। অনেকে এ ক্ষেত্রকে চ্যালেঞ্জিং ক্যারিয়ার বলেন। চ্যালেঞ্জিংই বটে। যুগের সাথে তাল মিলিয়ে বিজ্ঞান-প্রযুক্তি তথা ডিজিটালাইজেশনে যত আপডেট থাকা যায়, এখানে সফলতার পাল্লা তত ভারী।

ফেইসবুকে ও যোগাযোগ করতে পারেন :facebook.com/mediacourse 

 ► মানসম্মত ট্রেনিং এর জন্য জবস এওয়ানে যোগাযোগ করুন :

▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬▬

█ নিজেস্ব হেড অফিসের ঠিকানা : বসুন্ধরা শপিং সেন্টার , লেভেল -৫ , ব্লক -এ , অফিস - ১১ , পান্থপথ , ঢাকা।

█ ব্রাঞ্চ অফিস : যমুনা ফিউচার পার্ক , লেভেল -৪ , ব্লক -এ , অফিস - ৩৬ , কুডিল , প্রগতি স্মরণী , ঢাকা।

☎ : ৮১৪২২৮০ , ৮১৪৪৪৬০

☎ : ০১৭২৬ ৬৯২০০২ , ০১৮১১ ৪৪৬৬১১ , ০১৯৭৭ ১২২১২৩ , ০১৭২৬ ৬৯২০০১

অফিস টাইম : সকাল ১০ টা থেকে রাত ৮টা পর্যন্ত (৭ দিন্ খোলা )